শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন
নোটিশ
পরীক্ষামূলক সম্প্রচার করা হচ্ছে এই ওয়েবসাইটের সকল লেখা ও তথ্য thepadma24 থেকে সংগ্রহ করা হয়েছে

গুগল ফটোস এর বিকল্প ব্যবহার এবং ফ্রি আনলিমিটেড স্টোরেজ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ১৯৮ Time View
গুগল ড্রাইভ আনলিমিটেড স্টোরেজ

গুগোল ফটোস ফ্রী ব্যাকআপ শেষ হয়ে যাচ্ছে অতি শীঘ্রই।আজকে আলোচনা করব এমন কিছু প্ল্যাটফর্ম নিয়ে যা আপনাকে গুগোল ফটোস এর মতই ব্যাকআপ দেবে।

Drop box:

একটি জনপ্রিয় ক্লাউড স্টোরেজ সার্ভিস। এই সার্ভিসে 2GB স্টোরেজ বিনামূল্যে মিলবে। এই স্টোরেজ শেষ হলে অতিরিক্ত স্টোরেজ কিনতে হবে। দাম – মাসে 9.99 মার্কিন ডলার (প্রায় 730 টাকা) থেকে DropBox-এর প্ল্যান শুরু হচ্ছে।

ভারতে তৈরি ক্লাউড স্টোরেজ প্ল্যাটফর্ম DigiBoxx। এই সার্ভিসে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের ফিচার রয়েছে। এছাড়াও Gmail-এর সঙ্গে ইন্টিগ্রেশন করার উপায় রয়েছে এই ক্লাউড স্টোরেজ প্ল্যাটফর্মে। দাম – 100GB স্টোরেজের জন্য মাসে 30 টাকা খরচ করতে হবে। বার্ষিক 360 টাকায় এক বছর 5TB ক্লাউড স্পেস ব্যবহার করা যাবে।

Amazon photos:

Google Photos-এর বিকল্প হিসেবে ব্যবহার করতে পারেন Amazon Photos। এডিটিং ও শেয়ারিং ছাড়াও ক্লাউড স্পেস পরিবারের পাঁচ জন সদস্যের সঙ্গে শেয়ার করতে পারবেন। দাম – Amazon Prime গ্রাহকেরা Amazon Photos ব্যবহার করতে পারবেন। অন্য সব গ্রাহকদের 100GB স্টোরেজের জন্য মাসে 1.99 মার্কিন ডলার (প্রায় 150 টাকা) খরচ করতে হবে।

Apple iCloud ও Apple One :

iPhone গ্রাহকরা ব্যবহার করতে পারেন Apple-এর ক্লাউড সার্ভিস। Apple One সাবস্ক্রিপশনের সঙ্গেই থাকে iCloud প্ল্যান। এছাড়াও আপনি চাইলেই Apple Arcade, TV+ ও Music ব্যবহার করতে পারবেন। দাম – 50GB স্টোরেজে মাসে 75 টাকা খরচ হবে। 200GB প্ল্যানের জন্য ইউজারদের মাসে 219 টাকা খরচ করতে হবে। এছাড়াও প্রতি মাসে 749 টাকা দিলে 2TB ক্লাউড স্টোরেজ পাওয়া যাবে।

Microsoft one drive :

আপনি Microsoft-এর অন্যান্য পরিষেবা ব্যবহার করলে Google Photos-এর বিকল্প হিসাবে Microsoft OneDrive ব্যবহার করতে পারেন। যদিও ক্লাউড স্পেসের সঙ্গে পাওয়া যাবে Microsoft-এর বিভিন্ন পরিষেবা। দাম – 100GB Microsoft OneDrive স্টোরেজের জন্য মাসে 140 টাকা খরচ করতে হবে। বিনামূল্যে 5GB স্টোরেজ পাওয়া যাবে। Microsoft 365 প্ল্যানের জন্য ইউজারদের 489 টাকা খরচ করতে হবে। এই প্ল্যানে মিলবে 1TB স্পেস ও Microsoft Word, Excel, Outlook ও PowerPoint।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

NEW POST

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102