শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন
নোটিশ
পরীক্ষামূলক সম্প্রচার করা হচ্ছে এই ওয়েবসাইটের সকল লেখা ও তথ্য thepadma24 থেকে সংগ্রহ করা হয়েছে

ইউটিউব থেকে আয় করার উপায় ২০২১

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ১৮৪ Time View
ইউটিউব থেকে আয় করার উপায়

ঘরে বসে অনলাইনে আয় করার সবচেয়ে বিশ্বাসযোগ্য ও সহজ পথ হচ্ছে ইউটিউব ।  ইন্টারনেট বিশ্বের জনপ্রিয় ১০ ওয়েবসাইটের মধ্যে YouTube হচ্ছে একটি। প্রতিদিন বিলিয়িন বিলিয়ন মানুষ এই ইউটিউব ব্যাবহার করছেন । আপনার যদি একটি স্মার্ট ফোন থাকে তবে আপনি ইচ্ছে করলেই এখান থেকে কম সময় ব্যয় করে অল্প অভীজ্ঞতা নিয়ে মাসে ভালো মানের টাকা অনলাইনে ইনকাম করতে পারেন।

এখান থেকে যে কোন বয়সের লোক খুবই সহজে টাকা ইনকাম করতে পারেন। এই জন্য আপনাকে যেটি করতে হবে- প্রথমে বিভিন্ন ভাল মানের ভিডিও YouTube এ আপলোড করতে হবে। এবং যখন আপনার ইউটিউব চ্যানেল জনপ্রিয় হবে । প্রতিদিন হাজার হাজার মানুষ আপনার ভিডিও গুলা ভিউ করবে। তখন আপনি ইউটিউবের শর্ত মেনে আপনার চ্যানেলে মনিটাইজেশন চালু করে নেবেন। আর মনিটাইজেশন যখন চালু হবে তখন আপনার ভিডিওতে বিভিন্ন ধরনের এড শো করবে, কেউ যদি আপনার ভিডিওতে দেখানো এডে ক্লিক করে তবে আপনি টাকা পাবেন। আমি পিরিচিত অনেকেই দেখেছি যারা শুধু ইউটিউবে কাজ করেই মাসে লাখ টাকা ইনকাম করতেছে। অনলাইনে ইনকাম ২০২১

ইউটিউব থেকে কিভাবে আয় করা যায়? 

এতক্ষন তো জানলেন ইউটিউব থেকে ঘরে বসে লাখ লাখ টাকা আয় করা যায় । খুব আগ্রহ জেগেছে ইউটিউবে কাজ করে ইনকাম করার তাই না ? এখন আপনার মনে প্রশ্ন জেগেছে আয় তো করা যায় বুঝলাম কিন্তু কিভাবে আয় করা যায় সেটা তো জানিনা।

কোন চিন্তা নেই আমি তো আছি । আমি আপনাকে বলে দেব আপনি কিভাবে ঘরে বসেই আপনার হাতে থাকা মোবাইল দিয়েই মাসে হাজার হাজার টাকা ইনকাম করবেন ।

প্রথমে আপনি ভেবে দেখুন তো আপনি কি বিষয়ে একটু ভালো বুঝেন। একটু ভাবলেই দেখবেন আপনি আপনার বিষয় পেয়ে গেছেন । কারন প্রতিটি মানুষেরই কোন কোন বিষয়ে দক্ষতা আছেই । যেমন ধরুন কেউ খেলাধুলা খুব ভালো পারে খেলা ধুলা সমন্ধে তার ভালো জ্ঞান আছে । এখন সে কিন্তু  খেলাধুলা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে ভিডিও বানিয়ে ইউটিউবে আপলোড দিতে পারে ।

আপনি যদি ভ্রমন প্রিয় লোক হন তাহলে বিভিন্ন সুন্দর সুন্দর প্রকৃতিক দৃশ্যগুলো আপনার মোবাইলের ক্যামেরায় ফ্রেমবন্দী করেও এ কাজটি করতে পারেন। অথবা আপনি যে বিষয় ভালভাবে জানেন সে বিষয়ে বিভিন্ন ভিডিও টেউটরিয়াল তৈরী করেও কাজটি করতে পারেন। সেসব মেয়েরা ভালো রান্না পারেন তারা চাইলে বিভিন্ন রান্নার রেসিপি টিপস ও সাজগোজের করার ভিডিও তৈরি করে নিতে পারেন।

আমার পরিচিত এক ছোট ভাই আছে ও যেকোন ধরনের ফোনের ফাংশন খুব ভালো বোঝে । এছাড়াও ও টেকনোলজি রিলেটেড বিভিন্ন বিষয়ে মোটামুটি অভিজ্ঞ  তো আমি একদিন ওকে পরার্মশ দিয়েছিলাম ”তুমি ইউটিউবে তোমার দক্ষতা শেয়ার করে ইনকাম করো “ আলহামদুলিল্লাহ ও এখন অল্প সময়ের ব্যাবধানে মোটামুটি ভালো একটি এমাউন্ট ইনকাম করতেছে ঘরে বসেই

এখন কম দামেই অনেক ভালো রের্কডিং সিস্টেমের মোবাইল পাওয়া যায় যা দিয়ে আপনি খুব সহজেই আপনার কন্ঠ ইউজ করে ক্যামেরার সামনে না গিয়েও বিভিন্নি টিউটরিয়াল বানিয়ে ইউটিউবে আপলোড দিতে পারেন । কিন্তু মনে রাখবেন কারও কোন নকল ভিডিও কপি করে এটি করা যাবে না। এতে করে হিতের বিপরীত হতে পারে। কারন জানেনই তো অবৈধ্য উপায়ে কিছু হাসিল করতে চাইলে আপনি বিপদে পরবেনই । আর পরকালে তো আল্লাহর আজাব আছেই । তা যাই করেন চেষ্টা করবেন হালালভাবে কিছু করার ।

ইউটিউব থেকে আয় করতে চাইলে যেসব বিষয় অবশ্যই জরুরীঃ

  • আপনার একটি এনড্রয়েড ফোন বা কম্পিউটার থাকতে  হবে ।
  • ইন্টারনেট কানেকশন থাকতে হবে।
  • একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে ।
  • ইউটিউব চ্যানেলটি তে মনিটাইজেশন চালু করতে হবে ।
  • আপনি যে বিষয়ে ভিডিও বানাবেন সে বিষয়ে খুব স্বচ্ছ ভিডিও ক্যাপচার করতে হবে।
  • ক্যামেরা দিয়ে ক্যাপচার করা ভিডিওগুলা প্রফেশনাল মানের ইডিটিং করতে হবে।
  • ইডিটিং করা  ভিডিওগুলা নিজের চ্যানেলে আপলোড দিতে
  • আপনার চ্যানেলে আপলোড করা ভিডিও  বিভিন্ন সোস্যাল মিডিয়ায় শেয়ার করে আপনার ভিডিওর ভিউ বাড়াতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

NEW POST

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102