শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০২:৫৯ পূর্বাহ্ন
নোটিশ
পরীক্ষামূলক সম্প্রচার করা হচ্ছে এই ওয়েবসাইটের সকল লেখা ও তথ্য thepadma24 থেকে সংগ্রহ করা হয়েছে

অনলাইনে ইনকাম ২০২১: ঘরে বসে অনলাইনে আয় করার সহজ উপায়!

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ১৫৫ Time View
অনলাইনে কিভাবে আয় করা যায়

আসসালামুআলাইকুম ওয়া রহমাতুল্লাহ। আশা করি সবাই ভালো আছেন। অনলাইনে ইনকাম ২০২১ শিরোনামে আজকে আমরা ঘরে বসে সহজে অনলাইন থেকে কিভাবে টাকা আয় করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করবো ।

আজকাল ফেসবুকে ঢুকলেই  অনেকেই প্রশ্ন করে কিভাবে অনালাইন  আয় করা যায়? কিভাবে ঘরে বসে সহজে টাকা আয় করা যায়? কিভাবে সহজে অনলাইনে কাজ পাওয়া যায়? কিভাবে মোবাইল দিয়ে ঘরে বসে আয় করা যায়?

আবার অনেকেই বলে ভাই আমি কিভাবে ফ্রিলান্সিং শুরু করবো ? আমি তো নতুন আমি  ফ্রিলান্সিং এর কোন কাজটি আগে শিখবো। কোন কাজের চাহিদা বেশী? কোথায় থেকে কাজ শিখবো ? ফ্রিলান্সিং বা আউটসোর্সিং কি ?

তো সবার কথা বিবেচনা করে আজকে আমি  ফ্রিলান্সিং বা  অনলাইন থেকে আয় করার উপর একটি পূর্ণাঙ্গ গাইডলাইন দেবার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

অনলাইনে ইনকাম ২০২১। শুরুতেই  বলে নিচ্ছি আজকের আর্টিকেলটা কিন্তু অনেক বড় হবে । কাজেই খুব সময় নিয়ে ধৈর্য্যসহকারে পড়তে হবে। আর আমি ১০০% গ্যারান্টি দিতে পারি আপনি যদি এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন তবে ফ্রিলান্সিং নিয়ে আপনার আর কোন প্রশ্ন থাকবে না। আপনি নিজেই বুঝতে পারবেন আপনার এখন কি করা উচিত, কিভাবে সামনে আগানো উচিত।

এই লেখাটি কাদের জন্য?

১। যারা পড়ালেখা বা চাকরির পাশাপাশি অনলাইন থেকে সত্যিই ইনকাম করতে চায়

২। যারা অনেক ধৈর্য্যশীল

৩। যারা কঠর পরিশ্রমী

এই লেখাটি কাদের জন্য নয়?

  • যারা মনে করে দু’চার দিন অনলাইনে একটু সময় দিয়েই হাজার হাজার ডলার ইনকাম করা যায়
  • যারা পরিশ্রম না করে শুধু ডলার ইনকামের ধান্দা করেন।
  • যারা কোন কাজে অধৈর্য্য হয়ে যায়
  • যারা আগে থেকেই সফলতার সাথে ফ্রিলান্সিং করতেছেন। ( কারন এই লেখাটি একদম বিগিনারদের কথা মাথায় রেখে লেখা হয়েছে )

যাহোক ভুমিকাতে আর সময় নষ্ট করবো না এখন চলুন আমরা আমাদের মুল পয়েন্টে চলে যাই ।

অনলাইনে ইনকাম ২০২১ – Online income 2021

এখন দুই হাজার একুশ । পৃথীবি এখন প্রযুক্তির উচ্চ শিখরে অবস্থান করছে । পুরো বিশ্ব চলছে এখন প্রযুক্তি নির্ভর হয়ে । দৈনন্দিন জীবনের একটি ছোট্ট কাজ থেকে শুরু করে বৃহত্তম সকল কাজই চলছে এখন অনলাইনের মাধ্যমে । কেনা কাটা , পড়ালেখা ,অফিস , মিটিং ,ব্যাবসা বানিজ্য সবকিছুই হয়েছে এখন অনলাইন নির্ভর । এরমধ্যে আপনি হয়তো শুনেছেন আপনার আশেপাশে অনকেই অনলাইন থেকে ঘরে বসে টাকা আয় করতেছে। আপনি হয়তো নাম শুনেছেন ফ্রিলান্সিং বা আউটসোর্সিং এর ।

আপনি নিশ্চয়ই অনলাইনে ইনকাম করার জন্য আগ্রহী। সবাই চাই ঘরে বসে অনলাইন থেকে টাকা ইনকাম করতে। অনেকে সঠিক গাইডলাইন এর কারনে পারে না আবার কারও ধৈর্য থাকে না। অনলাইন থেকে ইনকাম করতে হলে আপনার প্রয়োজন সঠিক গাইডলাইন এবং প্রচুর ধৈর্য্য। তাহলে  অনলাইন থেকে ভালো একটা টাকা ইনকাম আসবে।

ফ্রিলান্সিং কি ?

এক কথায় উত্তর দিতে গেলে ফ্রিলান্সিং মানে মুক্ত পেশা । প্রচলিত চাকুরীর বাইরে নিজের ইচ্ছামাফিক কাজ করার স্বাধীনতা হচ্ছে ফ্রিল্যান্সিং। যদিও আমাদের দেশে  এখনও ফ্রিলান্সিং বিষয়টি নতুন, কিন্তু এরই মধ্যে অনেকে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে নিজেদের ভাগ্যকে সম্পূর্ণরূপে পরিবর্তন করতে সক্ষম হয়েছেন। পড়ালেখা শেষে বা পড়ালেখার সাথে সাথে ফ্রিল্যান্সিং এ গড়ে নিতে পারেন আপনার ভবিষ্যৎ প্রফেশনাল ক্যারিয়ার। ফ্রিল্যান্সিং হচ্ছে বিলিয়ন  বিলিয়ন ডলারের একটা বিশাল মার্কেট। ইন্টারনেটের কল্যানে এখন আপনি খুব সহজেই ঘরে বসে একজন ফ্রিল্যান্সার হিসেবে প্রতিষ্ঠিত করতে পারেন।

ফ্রিলান্সিং কি হালাল পেশা ?

মুসলমান হিসেবে এই প্রশ্নটা অনেকেই আমাকে করে থাকেন । আসলে যাদের  ফ্রিলান্সিং সমন্ধে ধারনা নেই তারা এরকম প্রশ্ন করবে এটাই স্বাভাবিক । এই প্রশ্নের উত্তর পেতে এই আর্টিকেলটি  পড়তে পারেন অনলাইনে ইনকাম হালাল নাকি হারাম?

কিভাবে আপনি ঘরে বসে আয় করবেনঃ

অনলাইনে ইনকাম ২০২১ । ২০২১ সালে আপনি কিভাবে ঘরে বসে আয় করবেন ? এই প্রশ্নটির উত্তর দেবার আগে আমি আপনাকে আর একটি প্রশ্নের সম্মুখিন করি তাহলো, আপনি কি কি কাজ পারেন ? । আসলে ভাই  টাকা ইনকাম করতে সবাই চায় কিন্তু সবাই কি টাকা আয় করতে পারে ?

পড়ালেখা তো অনেক ছাত্রই করে সবাই কি পাশ করে ?  অনেকেই তো চাকরির জন্য চেষ্টা তদবির করে ।  কিন্তু সবাই কি চাকুরি পায় ? কেন পায় না ? চাকুরি না পাওয়ার প্রধান কারন দুইটি বলে আমি মনে করি। তার এক নাম্বার কারন হলো, প্রয়োজনীয় দক্ষতা / অভিজ্ঞতার অভাব । দেখা যাচ্ছে চাকুরি  দাতা যে কাজের জন্য লোক খুজঁছেন , সে কাজে অভিজ্ঞ লোক পাচ্ছেনা । দুই নাম্বার কারন হলো চাকুরির জন্য  সঠিকভাবে ধৈর্য্যসহকারে চেষ্টা না করা ।

আপনি যদি ইচ্ছে করেন তো আপনি ঘরে বসেই বিভিন্ন উপায়ে অনলাইন থেকে ইনকাম  করতে পারবেন। কিন্তু শুধু ইচ্ছে করে বসে থাকলেই কিন্তু ইনকাম আসবে না । আপনাকে চেষ্টা করতে হবে ধৈর্য্য ধরে লেগে থাকতে হবে। তবেই আপনি সফলতা পাবেন

তো যাইহোক অনলাইন থেকে ইনকাম  করতে হলে , আপনাকে যেকোন কাজে নূন্যতম হলেও দক্ষতা থাকতে হবে। যদি দক্ষতা না থাকে তবে আপনি আগে যেকোন একটি কাজ আগে শিখে নিন তারপর মাঠে নামুন ।  অনলাইনে ইনকাম ২০২১

অনলাইনে ইনকাম করার জন্য প্রথম কোন কাজটি শিখবো?

 

অনলাইনে ইনকাম ২০২১ , অনেকেই প্রশ্ন করে ভাই আমি তো ফ্রিলান্সিং এ একদমই নতুন । আমি প্রথমে কোন কাজটি শিখে অনলাইন থেকে আয় করতে পারবো ? অনেকেই বলে ভাই আমার আর্থিক অবস্থা ভালোনা পারিবারিক সমস্যা ! আমি ছাত্র, আমি পড়ালেখার পাশাপাশি অল্প হলেও অনলাইনে আয় করতে চাই । আমাকে একটু পরার্মশ দেন।

আমি সে ভাইদের উদ্দেশ্য করে একটি কথায় বলি , আপনি প্রথমে ডিজিটাল মার্কেটিং শিখুন ।  বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা আকাশচুম্বী । বিভিন্ন কম্পানিগুলোতে একজন ডিজিটাল মার্কেটার এর কাজের ক্ষেত্র যেরকমভাবে  তৈরি হচ্ছে ঠিক সেভাবে অনলাইন মার্কেটিপ্লেসগুলোতেও ডিজিটাল মার্কেটিং এর ছোট ছোট কাজের জন্য ক্লায়েন্টরা প্রতিদন জব পোষ্ট করে যাচ্ছে।

এই দুটি ক্ষেত্র ছাড়াও নিজের বিজনেসের জন্য ডিজিটাল মার্কেটিং এর খুঁটিনাটি শেখার প্রয়োজনীয়তা অনেক। অল্প বাজেটে ডিজিটাল মার্কেটিং এর সহায়তায় কাস্টমার এনগেইজমেন্ট থেকে শুরু করে পন্য বিক্রয় কার্যক্রম খুব ভালোভাবে সম্পন্ন হচ্ছে।

এখন অনেকেরই মনে প্রশ্ন জাগতে পারে ডিজিটাল মার্কটিং টা আবার কি ? ডিজিটাল মার্কেটিং হল ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে পণ্য বা ব্র্যান্ডের প্রচারকে বোঝায়। ইন্টারনেট ডিজিটাল মার্কেটিং এর সঙ্গে ঘনিষ্ঠভাবে যুক্ত।

ডিজিটাল মার্কেটিং এরও আবার অনেকগুলা ভাগ আছে যেমন 

  • সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন  (SEO)
  • সার্চ ইঞ্জিন মার্কেটিং ( SEM )
  • ইমেইল মার্কেটিং
  • কনটেন্ট রাইটিং
  • ফেসবুক মার্কেটিং
  • ইউটিউব মার্কেটিং
  • টুইটার মার্কেটিং
  • সোস্যাল মিডিয়া মার্কেটিং 
  • ভাইরাল মার্কেটিং
  • এফিলিয়েট মার্কেটিং
  • গুগল ডিসপ্ল্যে নেটওয়ার্ক
  • মোবাইল মার্কেটিং

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

NEW POST

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102