সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ফরিদপুরে ঘূরি ও ফানুস উৎসব অনুষ্ঠিত ফরিদপুরে অসহায় শীতার্ত বেদে পরিবারদের মাঝে শীতবস্ত্র বিতরণ পুনরায় চালু হলো ফরিদপুরের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল ফরিদপুর নিউজ  আর্জেন্টিনা জেতার পর ব্রাজিল দলে দেখা দিয়েছে করোনা আতঙ্ক কৃষ্ণার ডাঙ্গী স্পোর্টিং ক্লাব ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ফরিদপুরের ছেলে মান্নান পায়ে হেঁটে কুয়াকাটা গিয়ে স্বপ্ন পূরণ গোয়ালন্দে র‍্যাব-৮ এর সদস্যদের হাতে অজ্ঞান পার্টির পাঁচজন সদস্য আটক পদ্মাসেতু উদ্বোধন দেখতে গিয়ে অার বাড়ি ফিরেনি ভাঙ্গার ছেলে অহিদুল রাজৈরের খালিয়ায় উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে চান হামিদুল শাহ্আলম মিয়া ভাঙ্গার বীরপুত্র ‘এডিশনাল ডিআইজি’ পদে পদোন্নতি হওয়ায় মাওলানা সাখাওয়াত হোসেনের অভিনন্দন 

হঠাৎ ফেসবুক অ্যাকাউন্ট ডিজেবল হলে করণীয়

Reporter Name
  • Update Time : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
  • ৬২২ Time View
ফেসবুক অ্যাকাউন্ট ডিজেবল

ফেসবুক পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এটা নিশ্চয়ই সবার জানা আছে। ফেসবুকে অ্যাকাউন্ট নেই এমন যুবক-যুবতী খুঁজে পাওয়া মুশকিল। জানা গেছে, হঠাৎ করেই ফেসবুক কর্তৃপক্ষ বহু অ্যাকাউন্ট ডিসেবল করে দিচ্ছে। যাদের অ্যাকাউন্ট এখনও সচল আছে, সেগুলো যেকোনও সময় ডিসেবল হয়ে যেতে পারে।

এমন অবস্থায় আপনার করণীয় কী হতে পারে, কীভাবে আপনি আইডি বাঁচাতে পারবেন, সে বিষয়ে পরামর্শ দিয়েছে বাংলাদেশি ইথিকাল হ্যাকিং গ্রুপ- সাইবার ৭১।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ‌‘সাইবার ৭১’ এর ফেসবুক পেজ থেকে বলা হয়, স্ক্যামারদের প্রতিহত করার জন্য হঠাৎ করেই ফেসবুক কর্তৃপক্ষের অসংখ্য অ্যাকাউন্ট ভুয়া মনে হচ্ছে এবং একই ডিভাইসে অনেক আইডি লগইন করায় সেই আইডিগুলো ডিজেবল করে দিচ্ছে। বিশেষ করে যাদের নামগুলো সঠিকভাবে নেই, সেই অ্যাকাউন্টগুলোতেই বেশি সমস্যা হচ্ছে।

ওই ফেসবুক পোস্টে আরও বলা হয়, হুট করেই কর্তৃপক্ষ থেকে ফেসবুক অ্যাকাউন্ট ডিজেবল হচ্ছে। এমন অবস্থায় যাদের Official Documents (NID, Passport) এর সাথে নিজের অ্যাকাউন্টের Name / Birthday Date মিল নেই দ্রুত ঠিক করে নিন। অ্যাকাউন্টের নাম এবং জন্ম সালগুলো NID, Passport এর মতো হুবহু আপডেট করে নিন। আর যাদের এখনও NID, Passport হয়নি, তারা Birthday Certificate এর সাথে মিল রেখেই Name এবং Birthday আপডেট করে নিন।

তারপরেও যদি ডিজেবল হয় তাহলে Official Documents ( NID, Passport ) এর সাথে আপনার নাম এবং জন্ম সাল মিলে তাহলে Appeal এর মাধ্যমে অ্যাকাউন্ট ফিরিয়ে আনতে পারবেন। ফিরিয়ে আনার ক্ষেত্রে কোনও সহায়তার দরকার হলে আমাদের গ্রুপে নজর রাখুন অথবা পরিচিত কারও আইডি থেকে পোস্ট করুন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102