মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৬:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
রাজৈরের খালিয়ায় উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে চান হামিদুল শাহ্আলম মিয়া ভাঙ্গার বীরপুত্র ‘এডিশনাল ডিআইজি’ পদে পদোন্নতি হওয়ায় মাওলানা সাখাওয়াত হোসেনের অভিনন্দন  নতুন দুই বিভাগ পদ্মা ও মেঘনা ভাঙ্গায় বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে  বাংলাদেশ প্রেস কাউন্সিল কর্তৃক ফরিদপুরে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ফরিদপুরে প্রশাসনকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে পুকুর খনন: অতপর বেকুর ব্যাটারী জব্দ ফরিদপুরে চুরি যাওয়া ১০ লক্ষ টাকাসহ দুইজন গ্রেফতার  ফরিদপুর সদরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব ১৭) এর সমাপনী খেলা সম্পন্ন ফরিদপুরে জেলা আইনশৃঙ্খলা কার্যক্রম বেগবানে পুলিশকে জমি দিলেন জমিদার পরিবার মধুখালীতে নির্মাণাধীন ঘর প্রতিপক্ষের উচ্ছেদদ

ভারতে ‘উসকানির’ অভিযোগে ইউটিউবার বিকাশ গ্রেফতার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৯৫ Time View

ছাত্রদের বিক্ষোভের ঘটনায় জনপ্রিয় ইউটিউবার হিন্দুস্তানি ভাউ ওরফে বিকাশ ফাটককে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশ। এ ঘটনায় ফাটক ও অন্যদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, সোমবার রাজ্যের শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড়ের বাড়ির পাশে বিক্ষোভের জন্য কী ব্যবস্থা নেওয়া হবে তা আগেই জানিয়েছিল পুলিশ।

জানা গেছে, দশম ও দ্বাদশ শ্রেণির অফলাইন পরীক্ষা বাতিলের দাবিতে ছাত্রছাত্রীদের বিক্ষোভ প্রদর্শনের ইন্ধন দিয়েছিলেন হিন্দুস্তানি ভাউ, এমনই অভিযোগ পুলিশ।

সংবাদ সংস্থা এএনআইএর এক প্রতিবেদনে বলা হয়, হিন্দুস্তানি ভাউ ইনস্টাগ্রামে একটি ভিডিও আপলোড করেছিলেন, যাতে তাকে ছাত্রদের উসকানি দিতে দেখা যায়। পুলিশ তার বিরুদ্ধে একটি এফআইআর করেছে। পুলিশ জানতে পেরেছে যে হিন্দুস্তানি ভাউ ওরফে বিকাশ ফাটক শিক্ষার্থীদের ধারাভি এলাকায় বিক্ষোভের জন্য জড়ো হওয়ার আবেদন করেছিলেন।

পুলিশ জানিয়েছে, এই ইউটিউবারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কারণ প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে যে, তিনি শিক্ষার্থীদের আন্দোলনের জন্য একত্রিত হওয়ার আবেদন করেছিলেন।

মুম্বাই পুলিশের ডেপুটি কমিশনার প্রণয় অশোক বলেছেন, ছাত্রদের উসকানি দেওয়ার জন্য দায়ী যে কেউ আইন অনুযায়ী শাস্তি পাবে।

সোমবার স্কুল শিক্ষামন্ত্রীর বাসভবনের বাইরে শতাধিক ছাত্রছাত্রীর বিক্ষোভে পুলিশকে লাঠিচার্জ করতে হয়। করোনা মহামারির মধ্যে পরীক্ষা বাতিলের দাবি জানাচ্ছিল সকল শিক্ষার্থী। ধারাভির অশোক মিল নাকায় এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

পুলিশ জানিয়েছে, লাঠি-চার্জে কোনো ছাত্র আহত হয়নি, কিছু ছাত্রকে ধরে থানায় নিয়ে আসা হয়েছিল, কিন্তু কিছুক্ষণ পর তাদের ছেড়ে দেওয়া হয়েছিল।

অফলাইন পরীক্ষা পরিচালনার রাজ্যসরকারের সিদ্ধান্ত নিয়ে স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে বলেছেন, সতর্কতার পর এই পদক্ষেপ নেওয়া হয়েছে। পরীক্ষা পরিচালনার সময়, সামাজিক দূরত্ব, স্যানিটাইজেশন, মাস্ক পরা ডাবল ডোজ দেওয়া হোক বা না হোক তাও নিশ্চিত করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102