বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কৃষ্ণার ডাঙ্গী স্পোর্টিং ক্লাব ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ফরিদপুরের ছেলে মান্নান পায়ে হেঁটে কুয়াকাটা গিয়ে স্বপ্ন পূরণ গোয়ালন্দে র‍্যাব-৮ এর সদস্যদের হাতে অজ্ঞান পার্টির পাঁচজন সদস্য আটক পদ্মাসেতু উদ্বোধন দেখতে গিয়ে অার বাড়ি ফিরেনি ভাঙ্গার ছেলে অহিদুল রাজৈরের খালিয়ায় উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে চান হামিদুল শাহ্আলম মিয়া ভাঙ্গার বীরপুত্র ‘এডিশনাল ডিআইজি’ পদে পদোন্নতি হওয়ায় মাওলানা সাখাওয়াত হোসেনের অভিনন্দন  নতুন দুই বিভাগ পদ্মা ও মেঘনা ভাঙ্গায় বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে  বাংলাদেশ প্রেস কাউন্সিল কর্তৃক ফরিদপুরে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ফরিদপুরে প্রশাসনকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে পুকুর খনন: অতপর বেকুর ব্যাটারী জব্দ

ফরিদপুরে প্রশাসনকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে পুকুর খনন: অতপর বেকুর ব্যাটারী জব্দ

রবিউল হাসান রাজিব
  • Update Time : মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ৩১৮ Time View

মামলা চলমান অবস্থায় প্রশাসনকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের হাট গোবিন্দপুর গ্রামের কালীতলা সড়ক সংলগ্ন তিন ফসলি কৃষি ফসলী জমিতে পুকুর খনন করে আসছিলেন শহরের গোয়ালচামটস্থ হেলিপোর্ট বাজারের বাসিন্দা আব্দুল আল মামুন।

 

 

এতে করে ওয়ারিশ সুত্রে জমির প্রকৃত মালিক হাট গোবিন্দপুর বাসিন্দা মৃত নিখিল মিত্র এর পুত্র বিশ্বনাথ মিত্র সহ আশেপাশের প্রতিবেশীরা বর্ষার পানিতে চরম দুর্ভোগের সম্মুখিন হওয়ার প্রত্যাশা করছিলেন। তবে খবর পেয়ে সদর সহকারী কমিশনার (ভূমি) লাভলী ইয়াসমিন ঘটনাস্থলে হাজির হয়ে ভ্রাম্যমান আদালত পরিচালোনার মাধ্যমে পুকুর খননের কাজ বন্ধ পুর্বক বেকুর ব্যাটারি জব্দ করেছেন। এ ছাড়াও উক্ত যায়গা থেকে পুনরায় কোন মাটি না কাটার বিষয়ে সতর্ক করেন এসিল্যান্ড।

 

 

জানা যায়, গত ১ মাস পুর্বে উক্ত জমিটি ক্রয় সুত্র দাবি করে আব্দুল আল মামুন পুকুর তৈরির জন্য মাটি কেটে অনত্র বিক্রি করে আসছিল। তবে ওয়ারিশ সুত্রে জমির প্রকৃত মালিক বিশ্বনাথ মিত্র উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালির দ্বারস্থ হলে তার নির্দেশে উপজেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে ঐ জমির পুকুর খনন বন্ধ পুর্বক জমি নিয়ে মামলা চলমান থাকায় আব্দুল আল মামুনকে জমির কাছে না যাওয়ার জন্য সতর্ক করেন। এমনকি পুকুর খনন কাজে নিয়োজিত ভেকু ড্রাইভারদের পুনরায় এই যায়গায় পুকুর খনন হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করেন।

 

 

কিন্তু প্রশাসনকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে গত শুক্রবার রাত থেকে পুনরায় পুকুর খনন করছিলেন আব্দুল আল মামুন। এ নিয়ে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হলে জেলা প্রশাসকের নির্দেশনায় সদর সহকারী কমিশনার (ভূমি) লাভলী ইয়াসমিন ঘটনাস্থলে হাজির হন।

 

তবে এ সময় আব্দুল আল মামুনসহ তার সহযোগিরা পালিয়ে গেলেও পুকুর খননের কাজে ব্যবহৃত ভেকুর ব্যাটারী জব্দ করেন সদর সহকারী কমিশনার (ভূমি) লাভলী ইয়াসমিন।

 

 

এ বিষয়ে সদর সহকারী কমিশনার (ভূমি) লাভলী ইয়াসমিন জানান, কালিতলা বাজার সংলগ্ন ওয়ারিশ সুত্রে পাওয়া একটি জমির মাটি কেটে পুকুর তৈরির খবর পেয়ে আমরা ভ্রাম্যমান আদালত পরিচালোনা করি। আদালত পরিচালোনা কালে ঘটনার সত্যতা পেলেও জড়িতদের কাউকে পাওয়া যায়নি। তবে পুকুর তৈরি কাজে ব্যবহৃত ভেকুর ব্যাটারী আমরা জব্দ করেছি।

 

 

স্থানীয় সুত্রে জানা যায়, আব্দুল আল মামুন ও তার বাহিনীর সদস্যরা লাঠি সোটা নিয়ে জমির পাশে বসে থেকে পুকুর খননের কাজ কারছিলেন। এ বিষয়ে স্থানীয় কেউ কোন কথা বললেই তাকে ভয়ভীতি দেখিয়েছেন। এমনকি মিডিয়ার কর্মীরাও আসলে খবর প্রকাশ না করার জন্য তাদের নানা ভাবে হুমকি ধামকি দিয়ে পাঠিয়ে দিয়েছেন। তারা আরো জানান পুকুর খনন দস্যু প্রভাবশালী আব্দুল আল মামুন, ঐ জমির জাল উইল সৃষ্টি করে ক্রয় সুত্র দাবি করছিলেন। এদিকে এই জাল উইলের বিরুদ্ধে আদালতে মামলা চলমান থাকার পরেও নিজের ব্যাক্তি প্রভাব খাটিয়ে পুকুর খননের কাজ করিছিলেন তিনি। তবে ভেকু মেশিন দিয়ে ফসলি জমির মাটি কাটায় জমির উর্বরতা শক্তি নষ্ট হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। এ ছাড়াও ফসলি জমি কেটে পুকুর তৈরি করলে কৃষি কাজ বিনষ্ট হবে। একই সাথে ঐ জমি সংলগ্ন রাস্তাটিও নষ্ট হবে বলে তারা অভিযোগে জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102