বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ব্রাজিল দলে দেখা দিয়েছে করোনা আতঙ্ক কৃষ্ণার ডাঙ্গী স্পোর্টিং ক্লাব ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ফরিদপুরের ছেলে মান্নান পায়ে হেঁটে কুয়াকাটা গিয়ে স্বপ্ন পূরণ গোয়ালন্দে র‍্যাব-৮ এর সদস্যদের হাতে অজ্ঞান পার্টির পাঁচজন সদস্য আটক পদ্মাসেতু উদ্বোধন দেখতে গিয়ে অার বাড়ি ফিরেনি ভাঙ্গার ছেলে অহিদুল রাজৈরের খালিয়ায় উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে চান হামিদুল শাহ্আলম মিয়া ভাঙ্গার বীরপুত্র ‘এডিশনাল ডিআইজি’ পদে পদোন্নতি হওয়ায় মাওলানা সাখাওয়াত হোসেনের অভিনন্দন  নতুন দুই বিভাগ পদ্মা ও মেঘনা ভাঙ্গায় বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে  বাংলাদেশ প্রেস কাউন্সিল কর্তৃক ফরিদপুরে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ছেলে থেকে মেয়ে হলেন সুবল, ঠাকুরগাঁওয়ে তোলপাড়

Reporter Name
  • Update Time : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪৭৯ Time View
ছেলে থেকে মেয়ে হলেন সুবল, ঠাকুরগাঁওয়ে তোলপাড়

ছেলে হয়ে জন্ম হলেও লিঙ্গ পরিবর্তন করে মেয়েতে পরিণত হলেন ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জের সুবল শীল। উপজেলার থুমনিয়া গ্রামের সুবল এখন মেধা শর্মা।

এঘটনায় তাকে এক নজর দেখতে বাড়িতে ভিড় করেছেন বিভিন্ন এলাকার উৎসুক জনতা।

জানা গেছে, কিশোর বয়স থেকেই সুবল মেয়েদের মতো আচরণ করতো। আলতা, শাড়ি, চুড়ি পড়তে তার ভালো লাগতো। এ জন্য পাড়ার বন্ধুরা তাকে হিজরা বলেও হাসাহাসি করতো। ২০২১ সালের ফেব্রুয়ারিতে চিকিৎসার মাধ্যমে নিজের লিঙ্গ পরিবর্তন করেন সুবল। সে সময় নিজের নাম পরিবর্তন করে রাখেন মেধা শর্মা।

মেঘা শর্মার (সুবল) মা আলো রানী ও বাবা জগেশ শীল জানান, ছোটবেলা থেকেই তাদের ছেলে মেয়রদের মতো আচরণ করতো। মেয়েদের মতো সাজগোজ করতে তার ভালো লাগতো। এ বিষয়টি নিয়ে আমরা অনেক চিন্তিত ছিলাম। অনেক চেষ্টা করেও আমরা মেয়েদের মত আচরণ করা থেকে তাকে বিরত রাখতে পারিনি। অবশেষে আমার ছেলে নিজের লিঙ্গ পরিবর্তন করে মেয়েতে পরিনত হয়েছে।

মেঘা শর্মা বলেন, ছেলে থেকে মেয়ে হওয়ার সিদ্ধান্তে প্রথমে রাজি হননি বাবা ও মা। কিন্তু পরে আমার ভবিষ্যতের কথা চিন্তা করে তারা ওই সিদ্ধান্তের কথা মেনে নিয়েছেন। এখন পরিবারের সবাই একসঙ্গে মিলেমিশে রয়েছি।

তিনি বলেন, লিঙ্গ পরিবর্তনের বিষয়টি পরিবার ছাড়া সবার কাছে গোপন রেখেছিলাম। বাড়িতে আসার পর বিষয়টি জানাজানি হলে সবাই আমাকে দেখতে বাড়িতে ভিড় করছে। অনেকেই খারাপ মন্তব্যবও করছে। আবার অনেকে সমর্থন করে অনুপ্রেরণা জোগাচ্ছে।

মেঘা শর্মা বলেন, ‘সবকিছুর উপরে আমার ইচ্ছাশক্তি আর আমার স্বপ্ন। আমার পরিবার আমাকে মেনে নিয়েছে। আমি আমার পরিবার ও সমাজের জন্য কিছু করতে চাই। সমাজের অধিকাংশ মানুষ মনে করছে আমি এখন সমাজের বোঝা। কিন্তু আমি আমার কাজ দিয়ে এ ধারণা বদলাতে চাই।’

নিজেকে একজন এয়ার হোস্টেজ হিসেবে দেখতে চান মেঘা শর্মা। পাশাপাশি করতে চান মডেলিং। একই সঙ্গে রূপান্তরিত হওয়া নারীদের নিয়ে আগামীর পথে এগিয়ে যাওয়ার স্বপ্ন তার।

ঠাকুরগাঁও জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু জানান, মেঘা শর্মার পরিচয় সে একজন মানুষ। তার ইচ্ছা, তার স্বপ্ন পূরণ করতে সমাজের সব মানুষের এগিয়ে আসা উচিৎ। তাকে কটাক্ষ না করে তাকে সহযেগিতা করা উচিৎ। তার অধিকার নিশ্চিত হবে সমাজে এটাই প্রত্যাশা করি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102